শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

কাল মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন সাবরি

কাল মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন সাবরি

স্বদেশ ডেস্ক:

মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে সাবেক উপ-প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুবকে চূড়ান্ত অনুমোদন দিয়েছেন দেশটির রাজা সুলতান আবদুল্লাহ।

শুক্রবার বিকেলে ইস্তানা নেগারা থেকে স্থানীয় গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে বলা হয়েছে, আগামীকাল শনিবার দুপুরে আড়াইটায় দেশটির নবম প্রধানমন্ত্রী হিসেবে ইসমাইল সাবরি ইয়াকুব শপথ নেবেন।

মালয়েশিয়ার সুলতান আবদুল্লাহ আহমদ শাহের আয়োজনে দুই ঘণ্টার আলোচনার পর আজ এই বিবৃতি দিয়েছেন। এর আগে দেশটির ৮ম প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন পদত্যাগ করায় নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য রাজার আহবানে সংসদ সদস্যের মধ্যে ভোটের আয়োজন করেন।
এতে সাবেক উপ-প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুবের পক্ষে ১১৪ টি ভোট পড়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ার ইব্রাহিম পেয়েছেন ৯৯ ভোট। তখনই ইসমাইল সাবরি ইয়াকুবের
প্রধানমন্ত্রী হওয়া নিশ্চিত হয়ে যায়। কেবল বাকি ছিল রাজার ঘোষণা।

রাজা সুলতান আবদুল্লাহ বিবৃতিতে আরো বলেন, নতুন প্রধানমন্ত্রী নিয়োগের ফলে সাম্প্রতিক সময়ে সৃষ্ট রাজনৈতিক সঙ্কটের অবসান ঘটবে। এবং সকল এমপি রাজনৈতিক এজেন্ডা সরিয়ে রেখে সকলেই একত্রিত হয়ে জনগণের স্বার্থে কোভিড-১৯ মহামারী মোকাবেলায় কাজ করবেন।

আমনোর সভাপতি আহমদ জাহিদ হামিদি এবং সাবেক নেতা নাজিব রাজাকের বিদায়ী প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের প্রতি সমর্থন প্রত্যাহারের দেশটিতে রাজনৈতিক অনিশ্চয়তার সৃষ্টি হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877